Wellcome to National Portal

পল্লী বিদ্যুৎ সংক্রান্ত যেকোন অভিযোগ জানাতে যেকোন সময় (২৪/৭) কল করুন "১৬৮৯৯"  নাম্বারে।

নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। রকেট, বিকাশ, উপায়, শিওর-ক্যাশ, মাই-ক্যাশ, ইউ-ক্যাশ, রবি-ক্যাশ, জি-পে (গ্রামীণফোন) এর মাধ্যমে ঘরে বসে বাড়তি খরচ ছাড়া আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। সম্ভাব্য লোডশেডিং এর সিডিউল প্রকাশ করা হয়েছে। জ্বালানি সংকট মোকাবেলায়, সরকারি নির্দেশনা মেনে চলুন। রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখুন। এসি ব্যবহার পরিহার করুন। একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ডী, ওয়েল্ডিং মেশিন/ মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বরে যোগাযোগ করুন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন।

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped


মাদারীপুর পবিসের গ্রাহক সেবা নির্দেশিকা( সিটিজেন চার্টার)

মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতি

মস্তফপুর, মাদারীপুর ।


সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen's Charter)


ক্রম

সেবার নাম

সেবা 

প্রদান 

পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র

আবেদন

ফরম প্রাপ্তিস্থান

সেবার মূল্য 

এবং পরিশোধ 

পদ্ধতি

সেবা 

প্রদানের

 সময়সীমা

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা

 ( নাম,পদবীফোন নম্বর 

 -মেইল)

নতুন বিদ্যুৎ সংযোগঃ


LT–A(আবাসিক) ও

LT–B (সেচ)

Online আবেদনের মাধ্যমে

আবাসিক সংযোগ 

(LT-A/ MT-1/ HT-1)

১. জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের কপি;

২. ১ (এক) কপি পাসপোর্ট সাইজের ছবি;

৩. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ; মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ;

৪. পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে/স্থানে আরো সংযোগ নিতে নতুন কোন ডকুমেন্টস লাগবে না);

৫. বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নিনির্বাপন সার্টিফিকেট;

৬. RAJUK/ CDA/ KDA/ RDA এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর

 (প্রযোজ্য ক্ষেত্রে);

৭. সকল সিটি কর্পোরেশন, পৌরসভা, এবং ক্যান্টনমেন্ট বোর্ড এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে করদাতা সনাক্তকরণ নাম্বার (TIN) এর কপি।

 

বাণিজ্যিক/ শিল্প সংযোগ

(LT–C1/ LT–E/ LT–D3/ LT–C2/

MT–2/MT–3/ MT–4/ MT–5/ MT–7/ HT–2/ HT–3/ HT–4/ EHT সকল)

১. জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের কপি;

২. ১ (এক) কপি পাসপোর্ট সাইজের ছবি;

৩. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ; মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ;

৪. পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে/ স্থানে আরো সংযোগ নিতে নতুন কোন ডকুমেন্টস লাগবে না);

৫. বাণিজ্যিক ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নিনির্বাপন সার্টিফিকেট;

৬. শিল্প সংযোগের ক্ষেত্রে 50 KW এর অধিক হলে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন ও অগ্নি নির্বাপন সনদ লাগবে;

৭. RAJUK/ CDA/ KDA/ RDA এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে);

৮. সকল সিটি কর্পোরেশন, পৌরসভা, এবং ক্যান্টনমেন্ট বোর্ড এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে করদাতা সনাক্তকরণ নাম্বার (TIN) এর কপি;

৯. করাত কল (Saw Mill) সংযোগের ক্ষেত্রে বন বিভাগ কর্তৃক প্রদত্ত ছাড়পত্র;

১০. ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (Brick Field) এর সংযোগের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের লাইসেন্স।

HT সংযোগের ক্ষেত্রে  প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন লাগবে।

 

শিক্ষা প্রতিষ্ঠান/ ধর্মীয় প্রতিষ্ঠান/ সেবামূলক প্রতিষ্ঠান/ হাসপাতাল সংযোগ (LT–C2/ MT–4/ HT–4)

১. মনোনিত ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের/ পাসপোর্টের ফটোকপি;

২. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ;

৪. পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (প্রযোজ্য ক্ষেত্রে);

৫. RAJUK/ CDA/ KDA/ RDA এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে);

৬. বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নিনির্বাপন সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে);


সামাজিক বা বাণিজ্যিক কর্মকান্ডের জন্য বা নির্মাণ কাজের জন্য অস্থায়ী সংযোগ (LT–T/ MT–6)

১. মনোনিত ব্যক্তির ২ কপি পাসপোর্ট সাইজের ছবি;

২. মনোনিত ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের/ পাসপোর্টের ফটোকপি;

৩. সামাজিক/ বাণিজ্যিক কর্মকান্ডের জন্য কর্তৃপক্ষের অনুমতিপত্র;

৪. ডেভেলপার কর্তৃক ভবন নির্মাণ করা হলে ভূমির মালিক কর্তৃক প্রদত্ত পাওয়ার অব অ্যাটর্নি।

 

সেচ সংযোগ (LT–B/ MT–8)

১. মনোনীত ব্যক্তির পাসপোর্ট সাইজের ছবি;

২. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ ও মৌজা ম্যাপ;

৩. জাতীয় পরিচয়পত্রের ফটোকপি;

৪. সেচ কমিটির অনুমোদনপত্র।


নেট মিটারিং সোলার স্থাপনঃ

ভননের ছাদে কমপক্ষে ১০০০ বর্গফু্ট জায়গা থাকলে নেট মিটারিং পদ্ধতিতে রুফটপ সোলার প্যানেল স্থাপন করতে হবে 

১. সিঙ্গেল ফেজ সংযোগের ক্ষেত্রে গ্রাহক আগ্রহী হলে রুফটপ সোলার সিস্টেম স্থাপন করতে পারবে ।

২. থ্রি ফেজ সংযোগের ক্ষেত্রে ১০ কিলোওয়াট বা তদূদ্ধ লোড বরাদ্দপ্রাপ্ত গ্রাহকদের কমপক্ষে ১ কিলোওয়াট(১০০০ ওয়াট) পিক ক্ষমতার নেট মিটারিং সোলার স্থাপন করতে হবে ।

১. আবেদন ফি ১ ফেজ= ১২০/=

২. নিরাপত্তা জামানত এলটি-এ এবং এলটি-বি এর ক্ষেত্রেঃ


ক. ২ কি.ও. পর্যন্ত ৪৮০/= প্রতি কিলোওয়াট

খ. ২ কি.ও. এর উর্দ্ধে ৭২০/= প্রতি কিলোওয়াট

সাত (৭) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

নতুন বিদ্যুৎ সংযোগঃ


LT–E(বানিজ্যিক),

LT–D1 (দাতব্য প্রতিষ্টান) ও LT–C2(নির্মান)

Online আবেদনের মাধ্যমে

১. আবেদন ফি ১ ফেজ= ১২০/=

২. নিরাপত্তা জামানত ৯৬০/= প্রতি কিলোওয়াট

সাত (৭) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

      মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

নতুন বিদ্যুৎ সংযোগঃ


LT–T2(অস্থয়ী)

নির্দিষ্ঠ ফরমে এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে

১. আবেদন ফি

    ১ ফেজ= ৩০০/=

    ৩ ফেজ=৬০০/=

২. নিরাপত্তা জামানত ৯৬০/= প্রতি কিলোওয়াট

সাত (৭) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

নতুন বিদ্যুৎ সংযোগঃ


LT–C1,

MT-3 ও

HT-3 (শিল্প)


নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এলটি 

১. আবেদন ফি

  ক. ১ ফেজ= ৩০০/=

 খ. ৩ ফেজ=৬০০/=

২. নিরাপত্তা জামানত (৮০ কিলোওয়াট পর্যন্ত) ৯৬০/= প্রতি কিলোওয়াট

 

এমটি ও এইচটি

১. আবেদন ফি ১২০০/=

(প্রতি কিলোওয়াট)

২. নিরাপত্তা জামানত ১২০০/= (প্রতি কিলোওয়াট)

 

শিল্প সংযোগ  আঠারো (১৮) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

গ্রাহকের অনুরোধে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন/ পুনঃসংযোগ

নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

গ্রাহকের অনুরোধে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নকরন 

১. এলটি সংযোগ বিচ্ছিন্নকরন ফি

 ক. ১ ফেজ= ২৪০/=

খ. ৩ ফেজ=৪৮০/=

২. এমটি ও এইচটি =১২০০/=

৩. ইএইচটি =২৪০০/=


গ্রাহকের অনুরোধে বিদ্যুৎ পুনঃসংযোগ 

১. এলটি পুনঃসংযোগ ফি

ক. ১ ফেজ= ২৪০/=

খ. ৩ ফেজ=৪৮০/=

২.এমটি ও এইচটি =১২০০/=

৩.ইএইচটি =২৪০০/=


এক (০১) কার্যদিবস

নামঃ মোহাম্মদ ফায়সাল হোসেন

এজিএম (অর্থ-রাজস্ব)

মোবঃ ০১৭৬৯৪০০৫৬৩

ই-মেইলঃ gm.madaripurpbs@yahoo.com

গ্রাহকের অনুরোধে মিটার পরীক্ষা

সাদা কাগজে আবেদন/ নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

. এলটি 

    ক. ১ ফেজ= ২৪০/=

    খ. ৩ ফেজ=৪৮০/=

    গ. এলটি সিটি =৭২০/=

২. এমটি ও এইচটি =২৪০০/=

৩. ইএইচটি =৪৮০০/=

তিন (০৩) কার্যদিবস

নামঃ মোহাম্মদ ফায়সাল হোসেন

এজিএম (অর্থ-রাজস্ব)

মোবঃ ০১৭৬৯৪০০৫৬৩

ই-মেইলঃ gm.madaripurpbs@yahoo.com

গ্রাহকের আঙিনায় মিটার পরিদর্শন

সাদা কাগজে আবেদন/ নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

. এলটি 

    ক. ১ ফেজ= ১৮০/=

    খ. ৩ ফেজ=৩৬০/=

    গ. এলটি সিটি =৬০০/=

২. এমটি ও এইচটি =১২০০/=

৩. ইএইচটি =২৪০০/=

তিন (০৩) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

গ্রাহকের অনুরোধে জরুরী প্রয়োজনে ড্রপআউট ফিউজ কাটআউটসহ ট্রান্সফরমার ভাড়া

সাদা কাগজে আবেদন/ নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

১.  সর্বোচ্চ ৩০ দিন 2.50 KVA/দিন

২.  ৩০ দিন পর থেকে 5.00 KVA/দিন

তিন (০৩) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

লোড বৃদ্ধি

নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

. এলটি 

    ক. ১ ফেজ= ১২০/=

    খ. ৩ ফেজ=৩৬০/=

    গ. এলটি সিটি =৭২০/=

২. এমটি ও এইচটি =১২০০/=

৩. ইএইচটি =২৪০০/=

তিন (০৩) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

সংযোগের নাম/ মালিকানা পরিবর্তন

সাদা কাগজে আবেদন/ নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

প্রয়োজনীয় কাগজপত্রঃ

০১। জাতীয় পরিচয় পত্রের ফটোকপি;

০২। গ্রাহক ক্রয়সূত্রে/নিজ সূত্রে জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ও সর্বশেষ

পরিশোধিত বিলের কপি সমিতির সদর দপ্তরে জমা দিতে হবে;

০৩। মরণোত্তর ওয়ারিশ সূত্রে হলে মৃত ব্যক্তির মৃত্যু সনদপত্র এবং ওয়ারিশনামা ও অন্যান্য;

০৪। ওয়ারিশগণের নাম দাবী পত্র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কতৃর্ক সত্যায়িত হতে হবে;

০৫। ০২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি;


আবেদন ফিঃ 

১. সকল ১ ফেজ সংযোগ =৫০০/=

২. সকল ৩ ফেজ সংযোগ =১৫০০/=

তিন (০৩) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

বিল বিষয়ক অভিযোগ

সাদা কাগজে আবেদন/ নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন

প্রযোজ্য ক্ষেত্রে অফিসিয়াল ফর্মে হিসাব প্রস্তুত পূর্বক এক অবস্থানে সেবা হতে সেবামূল্য লেখা ফর্মের মাধ্যমে ক্যাশ শাখায় জমা নেওয়া হয় ।

তিন (০৩) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

এক অবস্থানে সেবা

পল্লী বিদ্যুৎ সমিতির “এক অবস্থানে সেবা” এ নতুন বিদ্যুৎ সংযোগ, বিল, মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরনের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে ।

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

১০

গ্রাহকের অনুরোধে মিটার/ মিটারিং ইউনিট স্থাপন/ পরিবর্তন/ স্থানান্তর

নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

. এলটি 

 ক. ১ ফেজ= ৩৬০/=

 খ. ৩ ফেজ=৮৪০/=

 গ. এলটি সিটি =২৪০০/=

২. এমটি ও এইচটি =৬০০০/=

৩. ইএইচটি =১২০০০/=

তিন (০৩) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

১১

গ্রাহকের অনুরোধে সার্ভিস ড্রপ ক্যাবল (সার্ভিস ক্রিমপিট/ ক্ল্যাম্পসহ) মেরামত/পরিবর্তন/স্থানান্তর

নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

. এলটি 

 ক. ১ ফেজ= ২৪০/=

 খ. ৩ ফেজ=৬০০/=

২. এমটি ও এইচটি =১৫০০/=

৩. ইএইচটি=৩০০০/=

দুই (০২) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com

১২

গ্রাহকের অনুরোধে সরবরাহ চুক্তি সংশোধন

নির্দিষ্ঠ ফরমে “এক অবস্থানে সেবা কাউন্টারে আবেদনের মাধ্যমে

এক অবস্থানে সেবা

. এলটি

ক. ১ ফেজ= ১২০/=

খ. ৩ ফেজ=৩৬০/=

২. এমটিও ইচটি           =১২০০/=

৩. ইএইচটি =১২০০/=

এক (০১) কার্যদিবস

নামঃ

আবু হক সরদার আপন

এজিএম (সদস্য সেবা) অ.দা.

মোবাঃ ০১৭৬৯৪০০৫৬৪

ইমেইলঃgm.madaripurpbs@yahoo.com



*** BERC নির্দেশনা অনুযায়ী ফিসমূহের উপর 15% ভ্যাট প্রযোজ্য হবে।

*** সেবা মূ্ল্য সরকারি সিদ্ধান্ত অনুযায়ী হ্রাস/বৃদ্ধি হতে পারে ।