Wellcome to National Portal

পল্লী বিদ্যুৎ সংক্রান্ত যেকোন অভিযোগ জানাতে যেকোন সময় (২৪/৭) কল করুন "১৬৮৯৯"  নাম্বারে।

নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। রকেট, বিকাশ, উপায়, শিওর-ক্যাশ, মাই-ক্যাশ, ইউ-ক্যাশ, রবি-ক্যাশ, জি-পে (গ্রামীণফোন) এর মাধ্যমে ঘরে বসে বাড়তি খরচ ছাড়া আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। সম্ভাব্য লোডশেডিং এর সিডিউল প্রকাশ করা হয়েছে। জ্বালানি সংকট মোকাবেলায়, সরকারি নির্দেশনা মেনে চলুন। রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখুন। এসি ব্যবহার পরিহার করুন। একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ডী, ওয়েল্ডিং মেশিন/ মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বরে যোগাযোগ করুন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন।

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped


New Connection Rule

 

  • নতুন সংযোগ গ্রহণের জন্য এই লিঙ্কে ক্লিক করে আবেদন ফরম পূরণ করুন। আবেদন ফরম পূরণের পর প্রিন্ট করে নির্ধারিত আবেদন ফিসহ সদরদপ্তর/জোনাল অফিসে জমা দিন।
  • পরবর্তীতে আপনাকে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে। ডিমান্ড নোট অনুযায়ী সকল কার্য সম্পাদন ও নোটে উল্লেখিত টাকা গ্রহন করা হবে এবং যত দ্রুত সম্ভব সংযোগ প্রদোনের ব্যবস্থা গ্রহন করা হবে।
  • পরবর্তী মাসের রিডিং সাইকেল অনুযায়ী গ্রাহকের ১ম মাসের বিল জারী করা হবে। সদস্য সেবা বিভাগের ‘‘এক অবস্থানে সেবা’’ থেকে নতুন সংযোগ নিয়মাবলী ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী জানা যাবে ।

 

বিদ্যুৎ সংযোগ ও সেবাপ্রদানের ধাপ সমূহঃ-

(০১) আবেদন

(০২) সমীক্ষা ফি

(০৩) সমীক্ষা

(০৪) বৈদ্যুতিক প্ল্যান

(০৫) ষ্টেকিং ও অনুমোদন

(০৬) নির্মাণ মূল্য

(০৭) চুক্তিকরন

(০৮) লাইন নির্মাণ

(০৯) অভ্যন্তরীনওয়্যারিংকরণ

(১০) ওয়্যারিং পরিদর্শন

(১১) জামানত গ্রহন

(১২) সিএমওকরণ

(১৩) গ্রাহক সংযোগ

 

 

সমগ্র প্রক্রিয়া সম্পন্ন করার সম্ভাব্য সময় ২৮ দিন।